ধরার রবী
- জ্যোতি রমণ ২৯-০৪-২০২৪

শৈশবের শিশু তুমি
কৈশরের কিশরী
যৌবনের যুবতী
বৃদ্ধের আশ্রয় ভুমি।
ধরার ধরা রবী তুমি।

দিনের আলো রাতের চাঁদনী
প্রেমিকের প্রেম রিক্তের ব্যাথা
সব পথে, ক্ষতে সব ঋতুতে
লিখেছ সব হৃদয়ের কথা।

কত সুখ খুজে তুমি কত ব্যাথা লুকালে
সব সস্তি আছে তোমার গভীরে।

স্বার্থক রাজা তুমি প্রজার হৃদয়ে
শব্দ বদোলের পালাতে
নানা জনে নানা ছলে লিখবে কালেকালে
চলিত সাজে হৃদয় ভরাতে।
১০-০৫-২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।